আপনার প্রয়োজনীয় প্রশ্ন উত্তরগুলো দেখুন

কেন পেপারফ্লাই?
পেপারফ্লাই হলো ওয়ান-স্টপ লজিস্টিক সলিউশন সরবরাহকারী সংস্থা। আমরা সমগ্র বাংলাদেশে ইউনিয়ন পর্যায়ে ডোরস্টেপ ডেলিভারি সার্ভিস দিয়ে থাকি। এর পাশাপাশি ওয়্যারহাউজিং এবং ফুলফিলমেন্ট সুবিধাও দিয়ে থাকি। ফেব্রুয়ারি ২০১৬ তে আমাদের অপারেশন শুরু করার পর থার্ডপার্টি লজিস্টিক সাপোর্ট হিসেবে আমরা বর্তমানে সবচেয়ে বেশি ক্যাশ-অন-ডেলিভারি এবং ই-কমার্স সেবা দিয়ে আসছি দেশের ৬৪ জেলায়। আমাদের পুরো অপারেশন সর্বাধুনিক টেকনোলজির মাধ্যমে তৈরি করা হয়েছে। আমরা আমাদের প্যাকেজের গতিবিধি ২৫টি স্টেপের মাধ্যমে স্ক্যান এবং ট্র্যাক করে থাকি । আমরাই দেশের সর্বপ্রথম প্রতিষ্ঠান যারা ১০০% ফিল্ড-ফোর্স ট্র্যাকিং অ্যাপ্‌স-এর মাধ্যমে রিয়েল টাইম আপডেট দিয়ে আসছি। আমরা সার্বক্ষনিক নতুন নতুন স্টেপের মাধ্যমে লজিস্টিক্‌সের মূল সমস্যাগুলো সমাধানের চেষ্টা করছি।
পেপারফ্লাইয়ের বর্তমান ডেলিভারি কভারেজ অঞ্চলগুলো কি কি?
পেপারফ্লাই তার নিজস্ব টিম সেটআপের সাথে বাংলাদেশের ৬৪ জেলায়, ৪৯১টি উপজেলায় ডোরস্টেপ ডেলিভারি দিয়ে থাকে।
পেপারফ্লাইয়ের মূল শক্তিগুলো কী?
পেপারফ্লাইয়ের মূল শক্তিগুলো হলো:
• ডেলিভারি সরবরাহের জন্য সারা বাংলাদেশে ৬৪টি জেলা এবং ৪৫৫৪টি থানায় কভারেজ
• দেশের যেকোনো জায়গা থেকে ডোরস্টেপ পিক-আপ
• সহজ ও সম্পূর্ণ Paperfly GO অ্যাপ
• থার্ডপার্টির মাধ্যমে নয়, আমরা সার্ভিস দিয়ে থাকি নিজস্ব ডেলিভারি টিম দ্বারা, যা সার্ভিসের মান সম্পূর্ণ নিয়ন্ত্রণ নিশ্চিত করে
• ওয়ান-স্টপ সল্যুশন– ওয়্যারহাউস, প্যাকেজিং ম্যাটেরিয়াল সার্ভিস, ডোরস্টেপ ডেলিভেরি, ক্যাশ কালেকশন, ইত্যাদি
• সপ্তাহে ৫ দিন পেমেন্টের সুবিধা
• স্পেশাল সার্ভিসেস যেমন মার্চেন্ট ওটিপি-এর মাধ্যমে প্রোডাক্ট রিটার্ন, স্মার্ট চেক, স্মার্ট লগ, স্মার্ট পে
• যেকোনো জায়গা থেকে যেকোনো সময় অনলাইনে অর্ডার ট্র্যাক করার সুবিধা
• দ্রুত মার্চেন্ট পেমেন্ট সেবা
• ডেলিভারি এবং রিটার্ন-এর ক্ষেত্রে প্রতিশ্রুত টাইমলাইন
• বছরে ঈদের ২ দিন ব্যতীত ৩৬৩ দিনের সার্ভিসের নিশ্চয়তা।
পেপারফ্লাই কী কী সার্ভিস সরবরাহ করে?
• দেশব্যাপী ডোরস্টেপ পিক-আপ
• দেশব্যাপী ডোরস্টেপ ডেলিভারি
• ক্যাশ-অন-ডেলিভারি
• ছোটো, মাঝারি, বড় আইটেম ডেলিভারি
• ওয়্যারহাউজ সল্যুশন
• কিউসি, প্যাকেজিং ম্যাটেরিয়াল ও ফুলফিলমেন্ট সার্ভিস
• ওটিপি ভেরিফিকেশনের মাধ্যমে রিটার্ন কন্ট্রোল
• ক্যাশলেস পে
আপনারা কী ধরনের প্রোডাক্ট ডেলিভারি করে থাকেন?
আমরা ছোটো, বড়ো, মাঝারি, সব ধরনের প্রোডাক্ট বাংলাদেশের ৬৪ জেলায় ৪৫৫৪ ইউনিয়নে ডোরস্টেপ ডেলিভারি দিয়ে থাকি।
আপনাদের ডেলিভারি টাইমলাইন কয় দিন?
ঢাকা কেন্দ্রিক মার্চেন্ট
একই জেলার ভেতর: ২৪ ঘণ্টা, একই বিভাগের ভেতর: ২৪-৪৮ ঘণ্টা, অন্যান্য জেলায়: ২৪-৭২ ঘণ্টা। তবে প্রত্যন্ত এলাকায় ডেলিভারিতে অতিরিক্ত সময় প্রয়োজন হতে পারে।
ঢাকার বাইরের মার্চেন্ট
একই জেলার ভেতর: ২৪ ঘণ্টা, একই বিভাগের ভেতর: ৪৮-৭২ ঘণ্টা, অন্যান্য জেলায়: ৭২-৯৬ ঘণ্টা। তবে প্রত্যন্ত এলাকায় ডেলিভারিতে অতিরিক্ত সময় প্রয়োজন হতে পারে।
পার্শিয়াল ডেলিভারি কি করা যায়?
হ্যাঁ! পেপারফ্লাই পার্শিয়াল ডেলিভারি করে থাকে।
রিভার্স ডেলিভারি কি করা যায়?
হ্যাঁ! পেপারফ্লাই রিভার্স ডেলিভারি সার্ভিস প্রদান করে। কাস্টমার পেপারফ্লাই কাউন্টারে তার রিটার্ন পার্সেল জমা দিয়ে গেলে পেপারফ্লাই তা মার্চেন্টের কাছে পৌঁছে দিবে।
হারিয়ে যাওয়া বা ক্ষতিগ্রস্থ মালামালের ক্ষতিপূরণের প্রক্রিয়াটি কী?
ক্ষতিগ্রস্থ অথবা হারিয়ে যাওয়া পণ্যগুলোর জন্য, আমরা একটি তদন্ত পরিচালনা করি, যদি আমরা দেখতে পাই যে পার্সেলটি আমাদের ত্রুটি বা ভুলভাবে হ্যান্ডলিংয়ের কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে বা হারিয়ে গেছে, তাহলে ৩০ দিনের মধ্যে আমরা প্রোডাক্ট মূল্য বাবদ আলোচনা সাপেক্ষে ক্ষতিপূরণ দিয়ে থাকি। তবে, মার্চেন্টের কাছ থেকে প্যাকেজিং ত্রুটির কারণে যদি কোনো পণ্য ক্ষতিগ্রস্ত হয় তবে পেপারফ্লাই কোনো প্রকার দায়ভার নিবে না।
কোনো ক্ষতিগ্রস্ত বা হারিয়ে যাওয়া পণ্যের রিফান্ড পেতে কতো সময় লাগবে?
আমাদের পুরো বিষয়টি তদন্ত করতে হয় এবং এর জন্য কিছু সময় লেগে যায়। আমরা ১৫-২০ দিনের মধ্যে ক্ষতিপূরণ বাবদ টাকা মার্চেন্টকে রিফান্ড করা হয় ।
স্মার্ট লগ কী?
'স্মার্ট লগ' একটি চমৎকার ফিচার যার মাধ্যমে আমরা মার্চেন্টকে রিটার্ন অর্ডার সম্পর্কিত সকল তথ্য এবং ডেলিভারি অভিজ্ঞতা ও গ্রাহকের প্রতিক্রিয়া সম্পর্কে বিস্তারিত তথ্য জানাতে পারবো। স্মার্ট লগ-এর মাধ্যমে গ্রাহক ও ডেলিভারি অফিসারের মধ্যকার প্রতিটি কলের রেকর্ড এবং ট্র্যাক রাখা হবে। এই পরিষেবাটির মাধ্যমে মার্চেন্ট যেকোনো সময় পেপারফ্লাই এবং গ্রাহকের মধ্যকার প্রতিটি যোগাযোগের বিস্তারিত দেখতে পারবেন।
রিটার্ন ওটিপি কী?
রিটার্ন ওটিপি ব্যবহার করে আপনি আপনার রিটার্ন কন্ট্রোল করতে পারবেন। মার্চেন্ট ও কাস্টমারের ওটিপি ভ্যারিফিকেশন ছাড়া কোনো অর্ডার রিটার্ন করা হয় না।
স্মার্ট চেক কী?
ই-কমার্স সেক্টরে রিটার্ন একটি বড় সমস্যা । অনেক সময়ই রিটার্নের সঠিক কারণগুলো পরিষ্কার বোঝা যায় না। যার ফলে কাস্টমার, মার্চেন্ট এবং ডেলিভারি পার্টনারের মধ্যে একটি অনাকাঙ্খিত ভুল বোঝাবুঝির সম্ভাবনা তৈরি হয়। এই কারণে কাস্টমার দ্বারা রিটার্ন প্রোডাক্টগুলোর সমস্যা সমাধানের লক্ষ্যে পেপারফ্লাই দিচ্ছে স্মার্ট চেক সুবিধা। স্মার্ট চেক-এর মাধ্যমে মার্চেন্ট তাদের কাস্টমারের সম্ভাব্য ই-কমার্স অর্ডারের ডেলিভারি এবং রিটার্ন-এর বিবরণ সম্পর্কে জানতে পারবে। এই লিস্টটি পেপারফ্লাই-এর সমৃদ্ধ কাস্টমার ডাটাবেস থেকে তৈরি করা, এবং কাস্টমারের বিস্তারিত তথ্যের সম্পূর্ণ গোপনীয়তা রক্ষা করা হয়।
স্মার্ট-পে কী?
স্মার্ট-পে হলো পেপারফ্লাই-এর একটি প্রক্রিয়া, যেখানে সপ্তাহে ৫ কার্যদিবস/ব্যাংকিং দিবসে মার্চেন্টকে পেমেন্ট প্রদান করা হয়। ইনভয়েসগুলো রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত প্রস্তুত করা হয় যা মার্চেন্ট-এর কাছে উইংস-এর মাধ্যমে আসে। পেমেন্টগুলো পরের কার্যদিবসে মার্চেন্টের অ্যাকাউন্টে দেয়া হয়। এই প্রক্রিয়াটিতে পেপারফ্লাই কম সময়ের মধ্যে মার্চেন্টকে সফল ডেলিভারির (ক্যাশ-অন-ডেলিভারি) টাকা পাঠিয়ে দিতে সক্ষম।
কীভাবে মার্চেন্ট রেজিস্ট্রেশন করবো?
আপনি যদি একজন নতুন মার্চেন্ট হয়ে থাকেন, তাহলে পেপারফ্লাই ওয়েবসাইট https://paperfly.com.bd - এ গিয়ে এবং Register Now ক্লিক করুন এবং রেজিস্ট্রেশন ফর্মটি পূরণ করুন। আপনি রেজিস্ট্রেশন ফর্ম সাবমিট করার পরে, আপনার মোবাইল নম্বরে একটি SMS এর মাধ্যমে ইউজার আইডি এবং পাসওয়ার্ড পাবেন। আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে মার্চেন্ট প্যানেলে লগইন করুন এবং আপনার প্রোফাইল আপডেট করুন, যেমন কোম্পানির নাম, পিক-আপ ঠিকানা এবং ব্যাংকের তথ্য। সকল তথ্য আপডেট এর পর আমাদের একজন রিলেশনশিপ ম্যানেজারদের আপনার সাথে পরবর্তী ২৪ ঘন্টার মধ্যে যোগাযোগ করবে আপনার তথ্য ভেরিফিকেশনের জন্য।
কীভাবে অর্ডার প্লেস করবো?
আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে পেপারফ্লাই উইংস মার্চেন্ট প্যানেলে লগইন করুন। আপনার মার্চেন্ট প্যানেলে লগইন করার পরে, আপনি দেখতে পাবেন
• সিঙ্গেল অর্ডার
• একাধিক অর্ডার
সিঙ্গেল অর্ডার আপলোড করতে, < সিঙ্গেল অর্ডার> এ ক্লিক করুন এবং গ্রাহকের বিস্তারিত ও পণ্যের বিস্তারিত প্রদান করে আপনার অর্ডার দিন। এবং একাধিক অর্ডার তৈরি করতে, < একাধিক অর্ডার > এ ক্লিক করুন একটি ডেমো এক্সেল ফাইল ডাউনলোড করুন এবং ডেমো ফাইলে দেওয়া তথ্য অনুযায়ী ইনফরমেশন ইনপুট দিয়ে অর্ডার সাবমিট করুন। আপনার একাধিক পার্সেল সিস্টেমে আপলোড করা হয়ে যাবে। আপনার অর্ডার সাবমিট করার পরে, পেপারফ্লাই পিক-আপ অফিসার আপনার প্রোডাক্ট নিতে আপনার সাথে যোগাযোগ করবেন। এবং মার্চেন্ট চাইলে তাদের পণ্য পেপারফ্লাই কাউন্টারে গিয়ে তাদের প্রোডাক্ট সকাল ৯ টা থেকে ৬ টা পর্যন্ত এর মধ্যে জমা দিতে পারবে।
আমি কীভাবে আমার ব্যাংক অ্যাকাউন্ট পরিবর্তন করতে পারবো?
আপনার মার্চেন্ট প্রোফাইলে গিয়ে Menu থেকে Bank Information সিলেক্ট করে Edit Payment info ক্লিক করলে আপনি আপানার ব্যাংক ইনফরমেশন আপডেট করে নিতে পারবেন।
আমি কি ব্যাংক অ্যাকাউন্ট পরিবর্তন করে মোবাইল ওয়ালেটে যেতে পারবো?
হ্যাঁ, আপনি একটি মোবাইল ওয়ালেট অ্যাকাউন্ট পরিবর্তন করতে পারেন ৷ আপনার মোবাইল ওয়ালেট আপডেট করতে, ক্লিক করুন (মেন্যু > পেমেন্ট পদ্ধতি > এডিট পেমেন্ট ইনফরমেশন) এ ক্লিক করে সাবমিট করুন।
একজন মার্চেন্ট কি পেপারফ্লাই-এর সাথে ২টি ব্যাংক অ্যাকাউন্ট বজায় রাখতে পারবে?
না! আপনি পেপারফ্লাই-তে রেজিস্ট্রেশন করে যেকোনো একটি ব্যাংক অ্যাকাউন্ট অথবা মোবাইল ওয়ালেট অ্যাকাউন্টে ব্যবহার করতে পারবেন।
পেপারফ্লাই মার্চেন্টদের কীভাবে পেমেন্ট করে থাকে?
সপ্তাহে ৫ ব্যাংকিং দিবসে পেপারফ্লাই সরাসরি মার্চেন্টদের ব্যাংক অ্যাকাউন্টে অথবা মোবাইল ওয়ালেট অ্যাকাউন্টে পেমেন্ট করে থাকে। পণ্য সফলভাবে ডেলিভারির বিপরীতে কালেকশন-এর টাকা ডেলিভারি চার্জ ও সিওডি কমিশন কেটে রেখে মার্চেন্টের অ্যাকাউন্টে জমা করা হয়। ইনভয়েসগুলো রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত প্রস্তুত করা হয় যা মার্চেন্ট-এর কাছে উইংসের মাধ্যমে আসে। পেমেন্টগুলো পরের কার্যদিবসে মার্চেন্টের অ্যাকাউন্টে দেওয়া হয়।
পার্সেল পিকআপ করার শেষ সময় কখন?
পিকআপ শুরুর পর থেকে প্রতিদিন সন্ধ্যা ৬টা কিংবা ৭টা পর্যন্ত পিকআপ সার্ভিস চলতে থাকে।
‘ইন-ট্রানজিট’ স্ট্যাটাস দেখানোর অর্থ কী?
‘ইন-ট্রানজিট’ স্ট্যাটাস মানে আপনার পার্সেল ডেসটিনেশনের ডেলিভারি পয়েন্টে পৌঁছেছে এবং ডেলিভারি অফিসার পার্সেলটি ডেলিভারির জন্য প্রস্তুত হয়েছে।
‘অন-হোল্ড’-এর কোনো সময়সীমা আছে কী?
মার্চেন্টের রিকোয়েস্টে আমরা পার্সেল সর্বোচ্চ ৩দিন পর্যন্ত ‘অন-হোল্ড’-এ রাখি।
রিটার্ন আসা পার্সেলগুলো পেপারফ্লাই মার্চেন্টের কাছে কিভাবে ফেরত দেয়?
আমরা রিটার্ন হওয়া পার্সেল মার্চেন্টের কাছে তাদের ঠিকানায় পাঠিয়ে দেই। আমাদের পিকআপ অফিসার পার্সেলগুলো মার্চেন্টের কাছে ফেরত দিয়ে তার প্রমাণস্বরূপ চালানে মার্চেন্টের স্বাক্ষর নিয়ে আসে।
রিটার্ন প্রোডাক্ট কতো দিনের মধ্যে আসে?
• ঢাকা ভেতরের অর্ডার: ৭ দিনের মধ্যে
• পার্শ্ববর্তী জেলা অর্ডার: ১০ দিনের মধ্যে
• অন্যান্য জেলায় অর্ডার: ১৫ দিনের মধ্যে
পেপারফ্লাইয়ের সাথে কীভাবে যোগাযোগ করবেন?
পেপারফ্লাই এর সাথে যোগাযোগের পয়েন্টগুলি নিম্নরূপ:
টেলিফোন 09678300900
ফেসবুক পেজ Paperfly Private Linited
ইমেইল info@paperfly.com.bd