রিটার্ন ও রিফান্ড পলিসি

রিটার্ন ও রিফান্ড পলিসি

রিটার্ন পলিসি -

১. ডেলিভারির নির্ধারিত সময়ে গ্রাহক অনুপস্থিত থাকলে পেপারফ্লাই পণ্য রিটার্নের পূর্বে আরও দুইবার গ্রাহকের ঠিকানায় পণ্য ডেলিভারি করার চেষ্টা করবে।

২. পরপর তিনবার অ্যাটেম্পটেড নেওয়ার পর গ্রাহক একেবারেই অনুপস্থিত থাকলে বা অন্য কোনো কারণে প্যাকেজ রিটার্ন হলে মার্চেন্টের সম্মতিক্রমে পেপারফ্লাই মার্চেন্টকে তার প্যাকেজ ফিরিয়ে দিবে।

৩. কাস্টমার কোনো প্রোডাক্ট রিটার্ন করলে ওটিপি ভ্যারিফিকেশনের মাধ্যমে পেপারফ্লাই সেটি নিশ্চত করবে।

৪. প্রোডাক্ট রিটার্ন এসএলএ - একই জেলার অর্ডার: ৭- ১০ দিনের মধ্যে, একই বিভাগের

অর্ডার: ১০ দিনের মধ্যে, অন্যান্য জেলায় অর্ডার: ১৫ দিনের মধ্যে।

৫. যদি কোনো কাস্টমার বক্সের সিল খোলেন তারপর এটি ফেরত দিতে চান সেক্ষেত্রে পেপারফ্লাই প্রতিনিধি ওই প্রোডাক্টের কোনোও দায়িত্ব গ্রহন করবে না।

৬. রিটার্ন প্রোডাক্ট কাস্টমারের কাছে ফেরত পাঠানো অবস্থায় যদি মূল পণ্য অক্ষত রেখে প্যাকেট বা ইনভয়েসের কোনো সামান্য ক্ষতি হয় (অতিরিক্ত রিটার্ন মুভমেন্টের কারণে) তাহলে মার্চন্টকে পণ্য রিসিভ করা নিশ্চিত করতে হবে।

 

রিফান্ড পলিসি -

১. ট্রানজিটের সময় কোনো প্রোডাক্ট হারিয়ে গেলে পেপারফ্লাই পারস্পরিক আলোচনার ভিত্তিতে পণ্য মূলের ৫০% অর্থ অথবা সর্বোচ্চ ১০ হাজার টাকা পর্যন্ত ক্ষতিপূরণ দিতে দায়বদ্ধ থাকবে।

২. কোনো মেরামতযোগ্য/আংশিক ক্ষতির ক্ষেত্রে, পেপারফ্লাই শুধুমাত্র এই ধরনের ক্ষতির মেরামত খরচের জন্য ক্ষতিপূরণ দেবে। সম্পূর্ণ ক্ষতির ক্ষেত্রে, পারস্পরিক আলোচনার ভিত্তিতে পণ্য মূলের ৫০% অর্থ অথবা সর্বোচ্চ ১০ হাজার টাকা পর্যন্ত ক্ষতিপূরণ দিতে বাধ্য থাকবে।

৩. মার্চেন্ট ইনস্যুরেন্স কাভারেজ এর আওতায় থাকলে পেপারফ্লাই মার্চেন্টের পন্যের ক্ষতি স্বীকারের রসিদ প্রদান করবে এবং আলোচনার ভিত্তিতে মার্চেন্টকে অর্থ প্রদান করা হবে।

৪. পণ্য পিক আপ-এর সময় থেকে ১৫ দিনের মধ্যে মার্চেন্ট যদি কোনোও ড্যামেজ বা ডিস্পুটের অভিযোগ না করেন, তাহলে পরবর্তীতে আর কোনোও অভিযোগ গ্রহণ করা হবে না।

৫. অনুপযুক্ত প্যাকেজিং বা প্যাকেজিং ত্রুটির জন্য কোনো প্রোডাক্টের ক্ষতি হলে পেপারফ্লাই কোনোও দায়িত্ব গ্রহণ করবে না।

৬. ভঙ্গুর অথবা কাঁচের পণ্য, তরল পণ্য, সূক্ষ্ম কসমেটিক পণ্য, পচনশীল পণ্য – এজাতীয় প্রোডাক্টগুলো ডেলিভারির পার্সেলে প্রদান করলে এবং সেই পণ্য নষ্ট বা ক্ষতি হয়ে গেলে, সেই প্রোডাক্টের ক্ষতিপূরণে পেপারফ্লাই কোনোও দায়িত্ব গ্রহণ করবে না।

৭. ট্রানজিট চলাকালীন কোনো ডকুমেন্ট হারিয়ে গেলে বা ক্ষতিগ্রস্ত হলে, পেপারফ্লাই পারস্পরিক আলোচনার ভিত্তিতে পুনরায় মুদ্রণ বা পুনঃপ্রস্তুতির খরচ বাবদ ক্ষতিপূরণ দেবে।